Home / বিনোদন / চরিত্র নিয়ে কথা বললেন জয়া আহসান

চরিত্র নিয়ে কথা বললেন জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজের অভিনয়ের কারণে জায়গা করে নিয়েছেন দর্শকদের মনে। জয়া অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘রবিবার’। এ ছবিতে প্রসেনজিতের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। ছবিটি মুক্তির পরেই সমালোচকদের প্রশংসা কুড়ান অভিনেত্রী।

কলকাতার অনেক গুণী নির্মাতাদের সঙ্গে কাজ করেছেন জয়া আহসান। এ কারণে অনেকেই বলেন, কলকাতার নায়িকাদের ঘুম হারাম করেছেন বাংলাদেশের এই শিল্পী!

জয়া বেছে বেছে সিনেমায় অভিনয় করেন। কিন্তু একটি থেকে আরেকটি একেবারেই আলাদা। এটা কীভাবে সম্ভব? এমন প্রশ্নের জবাবে জয়া আহসান ভরতীয় গণমাধ্যমকে বলেন, চিত্রনাট্য আমাকে খুব সহযোগিতা করে। তাছাড়া দীর্ঘ অভিনয়ের অভিজ্ঞতাও দক্ষতা বৃদ্ধি করে। কিন্তু একাগ্রতা আমাকে অনেক সাহায্য করে। শুটিংয়ের সময়ে এখনো আমি মুঠোফোন সঙ্গে না রাখার চেষ্টা করি। অভিনয় করার সময় আমি ভিন্ন একটি জগতে থাকি!

জয়া আহসান প্রতিটি চরিত্র হৃদয়ে ধারণ করেন। এজন্য শুটিং শেষ হলেও তা থেকে বেরিয়ে আসতে অনেকটা সময় লাগে।

জয়া আহসান বলেন- আমি সেরিব্রাল অ্যাক্টিংয়ে বিশ্বাস করি। যদি চরিত্র অনেক গভীর হয়, তবে তা থেকে বেরিয়ে আসা অনেক যন্ত্রণাদায়ক। কাজের মধ্যে নিজেকে আবিষ্কার করি। আপনি যদি জানতে চান, প্রকৃত জয়া কে? তবে আপনাকে আমি বুঝাতে পারব না। প্রতিটি চরিত্র নিজ নিজ ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ। এটি চরিত্রের আকর্ষণ ও গভীরতার উপর নির্ভর করে। শুরুতে চরিত্রে মিশে যেতে সময় লাগে। কিন্তু চরিত্র থেকে বেরিয়ে আসতে আমার এক থেকে দুই মাস সময় লাগে।

Check Also

বিজেপিতে যোগদান প্রসঙ্গে যা বললেন দেব

ভোটের আগে গরম পশ্চিমবঙ্গের রাজনীতির মাঠ। সে গরমের আঁচ লেগেছে টলিপাড়ায়। তারকাদের অনেকেই যোগ দিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *