ব্রাজিলের ২৬ জনের দল ঘোষণায় চমক

কাতার বিশ্বকাপ আসন্ন। ইতোমধ্যে দল গুছিয়ে অনেকটা প্রস্তুত অংশগ্রহণকারী দেশগুলো। তবে বিশ্বকাপের আগে দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলবে ব্রাজিল। ম্যাচ দুটিতে সেলেকাওদের প্রতিপক্ষ ঘানা আর তিউনিসিয়া।

সেই দুই ম্যাচকে সামনে রেখে ২৬ জনের দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ তিতে। যেখানে চমক হিসেবে রয়েছে যে খবর – দারুণ ফর্মে থাকা গ্যাব্রিয়েল জেসুস নেই এই দলে।

চলতি মৌসুমের শুরুতে পাঁচটি লিগ ম্যাচ খেলে তিনটি গোল করেছেন জেসুস। তার এসিস্টে আরও তিনটি গোল হয়েছে। আর সেই জেসুসকেই দলে রাখেননি কোচ তিতে।

জেসুসকে দলে না রাখার কারণ হিসেবে কোচ তিতে ব্যাখ্যাও দিয়েছেন। তিনি জানিয়েছেন, জেসুসকে বিশ্রাম দেওয়া হয়েছে।

তিতে বলেন, ‘জেসুস দারুণ ছন্দেই আছে। তবে এই দলটা বাকিদের সুযোগ দিতে গড়া হয়েছে। জাতীয় দলে সে কেমন খেলে, সেটা আমি দেখেছি। এখন অন্যদের সুযোগ দিয়ে দেখছি।’

জেসুস ছাড়াও ব্রাজিল দলে নেই দানি আলভেসও। বার্সেলোনা ছেড়ে মেক্সিকান ক্লাব পুমা উনামে নাম লেখানোর পর তিনি দলে জায়গা হারালেন এবার।

দলে নির্ধারিতভাবেই আছেন নেইমার ও ভিনিসিয়াস। স্ট্রাইকার হিসেবে দলে আছেন রবার্তো ফিরমিনো, অ্যান্টনি ও রিচার্লিসন। নতুন দুচি নাম যোগ হয়ে ব্রাজিল দলে – গ্লেইসন ব্রেমার ও রজার ইবানেস।

ব্রাজিলের ২৬ জনের দল:

গোলরক্ষক: অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন মোরায়েস (ম্যানচেস্টার সিটি) ও ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: অ্যালেক্স সান্দ্রো (জুভেন্তাস), অ্যালেক্স তেলেস (সেভিয়া), দানিলো (জুভেন্তাস), গ্লেইসন ব্রেমার (জুভেন্তাস), এডের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ইবানেস (রোমা), মারকিনিয়োস (পিএসজি) ও থিয়াগো সিলভা (চেলসি)।

মিডফিল্ডার: ব্রুনো গিমারেস (নিউক্যাসল ইউনাইটেড), ক্যাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), এভারটন রিবেইরো (ফ্ল্যামেঙ্গো), ফ্যাবিনিও (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড) ও লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)।

ফরোয়ার্ড: অ্যান্টনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রবার্তো ফিরমিনো (লিভারপুল), মাতিউস কুনিয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), নেইমার (পিএসজি), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), রাফিনিয়া (বার্সেলোনা), রিচার্লিসন (টটেনহ্যাম হটস্পার), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ) ও ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *